Friday, 11 November 2011

Google AdSense in Bengali

গুগল অ্যাডসেন্স একটি প্রোগ্রাম গুগল Inc দ্বারা পরিচালিত যা বিষয়বস্তু সাইটের Google নেটওয়ার্কের মধ্যে প্রকাশকদের স্বয়ংক্রিয়ভাবে টেক্সট, ইমেজ, ভিডিও, এবং সমৃদ্ধ মিডিয়া বিজ্ঞাপন সাইটের বিষয়বস্তু এবং শ্রোতা জন্য লক্ষ্যবস্তু করা হয় পরিবেশন করতে সক্ষম. এই বিজ্ঞাপন, পরিচালনায় সাজানো হয় এবং Google দ্বারা পরিচালিত, এবং তারা অথবা প্রতি ক্লিক করুন অথবা প্রতি-ছাপ ভিত্তিতে রাজস্ব উৎপন্ন করতে পারে. গুগল বিটা ব্যয়-প্রতিটি কর্ম সার্ভিস পরীক্ষা, কিন্তু অক্টোবর 2008 একটি DoubleClick নৈবেদ্য (গুগলের আরো মালিকানাধীন) পক্ষে এটা করা. Q1 2011 এ Google AdSense এর মাধ্যমে মার্কিন $ 2.34 বিলিয়ন (9.36 বিলিয়ন বার্ষিক), বা মোট রাজস্ব 28%, অর্জন করেছেন.






পরিদর্শন




গুগল ওয়েবসাইট বিষয়বস্তু, ব্যবহারকারীর ভৌগলিক অবস্থান, এবং অন্যান্য কারণের উপর ভিত্তি করে বিজ্ঞাপন পরিবেশন এর ইন্টারনেট সার্চ টেকনোলজি ব্যবহার করে. যারা গুগলের লক্ষ্য বিজ্ঞাপন সিস্টেমের সাথে বিজ্ঞাপন থেকে অনুপস্থিত Google অ্যাডওয়ার্ডস মাধ্যমে নথিভুক্ত হতে পারে. AdSense এর নির্মাণ এবং একটি ওয়েবসাইটে ব্যানার বিজ্ঞাপন স্থাপন করেছে একটি জনপ্রিয় কোম্পানি, কারণ বিজ্ঞাপন সবচেয়ে ব্যানার কম অনধিকারপ্রবেশমূলক, এবং বিজ্ঞাপন বিষয়বস্তু প্রায়ই প্রাসঙ্গিক ওয়েবসাইট থেকে.
অনেক ওয়েবসাইট ব্যবহার করে তাদের বিষয়বস্তু মুদ্রারূপে চালু অ্যাডসেন্স; এটি সর্বাপেক্ষা জনপ্রিয় বিজ্ঞাপন নেটওয়ার্ক. অ্যাডসেন্স ছোট ওয়েবসাইট যা বিজ্ঞাপন বিক্রয় এবং বিক্রয় মানুষের সঙ্গে রাজস্ব উৎপন্ন উন্নয়নশীল জন্য সম্পদ না থেকে বিজ্ঞাপন রাজস্ব প্রদান হয়েছে বিশেষভাবে গুরুত্বপূর্ণ. থেকে বিজ্ঞাপন যা প্রাসঙ্গিক আলোচনা টপিক থেকে একটি ওয়েবসাইট ভরাট, ওয়েবমাস্টাররা একটি সংক্ষিপ্ত ওয়েবসাইট 'পৃষ্ঠার HTML কোড স্থান. ওয়েবসাইট আছে বিষয়বস্তু সমৃদ্ধ এই বিজ্ঞাপন প্রোগ্রাম, প্রকাশক কেস স্টাডিজ একটি AdSense এর ওয়েবসাইট সংখ্যা হিসেবে সুপরিচিত সঙ্গে হয়েছে খুব সফল. অ্যাডসেন্স প্রকাশকদের শুধুমাত্র তিনটি প্রতি পাতায় Ad Units জায়গা হতে পারে.
কিছু ওয়েবমাস্টাররা তাদের নিজস্ব অ্যাডসেন্স আয় maximizing মধ্যে উল্লেখযোগ্য প্রচেষ্টা করা. তারা তিনটি উপায়ে এই কাজ:
তারা ট্রাফিক-উৎপাদিত সহ কৌশল, বিস্তৃত ব্যবহার সীমিত অনলাইন বিজ্ঞাপন না.
তারা তাদের ওয়েবসাইটে মূল্যবান সামগ্রী AdSense এর বিজ্ঞাপন, যা বেতন সবচেয়ে যখন ক্লিক করা হয় আকর্শন তৈরি.
তাদের ওয়েবসাইটের টেক্সট বিষয়বস্তু যা দর্শকদের বিজ্ঞাপনে ক্লিক করার উৎসাহ ব্যবহার. উল্লেখ্য, গুগলের মত "আমার AdSense বিজ্ঞাপনগুলি ক্লিক করুন" বাক্যাংশ থেকে ক্লিক হার বৃদ্ধি করে ওয়েবমাস্টাররা নিষিদ্ধ. গৃহীত ফ্রেজ "স্পনসর্ড লিংক" এবং "বিজ্ঞাপনগুলি".
সকল AdSense আয়ের উৎস এডওয়ার্ড প্রোগ্রাম, যা ঘুরে একটি জটিল মূল্য মডেল Vickrey দ্বিতীয় দাম নিলামের ভিত্তিতে হয়েছে. অ্যাডসেন্স থেকে একটি নামমুদ্রাম্কিত দর (অর্থাত্, দাবি পর্যবেক্ষণযোগ্য প্রতিযোগীদের দ্বারা নয়) জমা একটি বিজ্ঞাপনদাতা কমান্ড. উপরন্তু, কোনো প্রদত্ত ক্লিক প্রাপ্তি, শুধুমাত্র বিজ্ঞাপনদাতাদের দ্বিতীয় সর্বোচ্চ দর উপরে এক দর বৃদ্ধি প্রদান. বর্তমানে Google রাজস্ব বিষয়বস্তু নেটওয়ার্ক সহযোগীদের সঙ্গে AdSense এর দ্বারা উত্পাদন 68%, এবং রাজস্ব অনুসন্ধান পার্টনারদের জন্য অ্যাডসেন্স সঙ্গে AdSense এর দ্বারা উৎপন্ন 51% শেয়ার.








ইতিহাস




Oingo, Inc প্রাইভেটে অনুষ্ঠিত কোম্পানীর লস অবস্থিত, 1998 সালে গিলাদ Elbaz এবং অ্যাডাম ওয়াইসম্যানের শুরু হয়েছিল. Oingo একটি মালিকানাধীন অনুসন্ধান এলগরিদম যে শব্দ অর্থ উপর ভিত্তি করে এবং অভ্যন্তরীণ অভিধান নামক WordNet, যা আগের 15 বছরের প্রিন্সটন ইউনিভার্সিটি, জর্জ মিলার নেতৃত্বে এ গবেষকরা দ্বারা উন্নত ছিল উপর নির্মিত ছিল উন্নত.
Oingo 2001 ফলিত শব্দার্থবিদ্যা, যা Google দ্বারা পরে অর্জিত মার্কিন $ 102 মিলিয়ন এপ্রিল 2003 এর নাম পরিবর্তন.
2009 সালে, গুগল অ্যাডসেন্স ঘোষণা করেন যে বর্তমানে এটি নতুন বৈশিষ্ট্য নৈবেদ্য হবে ক্ষমতা থেকে "একাধিক নেটওয়ার্ক বিজ্ঞাপন প্রদর্শন সক্রিয়" সহ করবে.








প্রকারভেদ




ফিড অ্যাডসেন্স




মে 2005 সালে, গুগল ঘোষণা সীমাবদ্ধ-অংশগ্রহণ অ্যাডসেন্স এর বিটা সংস্করণ ফিড, অ্যাডসেন্স একটি সংস্করণ আরএসএস এবং এটম ফিড যে 100 এর অধিক সক্রিয় সদস্য রয়েছে যে রান. সরকারি Google ব্লগ অনুসারে, "বিজ্ঞাপনদাতারা তাদের বিজ্ঞাপন সবচেয়ে উপযুক্ত খাদ্য প্রবন্ধ মধ্যে স্থাপন; প্রকাশকদের তাদের মূল বিষয়বস্তু দেওয়া হয়;. পাঠকেরা প্রাসঙ্গিক বিজ্ঞাপন এবং দীর্ঘ রান, গুণমান থেকে চয়ন ফীড দেখুন"
ফিডসের জন্য AdSense একটি ফিড মধ্যে ইমেজ যুক্ত দ্বারা কাজ. যখন ছবিটি একটি আরএসএস রিডার বা ওয়েব ব্রাউজারে প্রদর্শিত হয়, Google চিত্র যে আয় মধ্যে বিজ্ঞাপন বিষয়বস্তু লিখছে. বিজ্ঞাপন বিষয়বস্তু ফিড ইমেজ ঘিরে বিষয়বস্তু ভিত্তিক নির্বাচিত হয়. ব্যবহারকারীর ইমেজ ক্লিকগুলো, সে বিজ্ঞাপনদাতা ওয়েবসাইটে নিয়মিত AdSense এর বিজ্ঞাপন মতই রিডাইরেক্ট হয়.
ফিডসের জন্য AdSense এর বিটা অবস্থায় রয়েছে 15 আগস্ট, 2008 পর্যন্ত যখন এটা হয়ে ওঠে সমস্ত এ্যাডসেন্স ব্যবহারকারীদের জন্য.








অনুসন্ধান জন্য অ্যাডসেন্স




নিয়মিত অ্যাডসেন্স প্রোগ্রাম, অনুসন্ধান জন্য অ্যাডসেন্স, একটি সঙ্গিনী ওয়েবসাইট মালিকদের তাদের ওয়েবসাইট গুগল কাস্টম সার্চ বক্স স্থাপন করতে পারবেন. ব্যবহারকারীর সন্ধান বক্সে ইন্টারনেট বা ওয়েবসাইটে অনুসন্ধান গুগল শেয়ার বিজ্ঞাপন রাজস্ব এটি ওয়েবসাইট মালিক যাদের অনুসন্ধান থেকে তোলে 51%. তবে প্রকাশক শুধুমাত্র যদি পাতায় বিজ্ঞাপনে ক্লিক হয় দেওয়া হয়; অ্যাডসেন্স নিয়মিত অনুসন্ধান জন্য প্রকাশকদের বেতন না. ওয়েব প্রকাশকদের যে তারা থেকে 0,64 ক্লিক প্রতি 0.88 একটি পরিসীমা বেতন রিপোর্ট আছে.








মোবাইল বিষয়বস্তু জন্য অ্যাডসেন্স




মোবাইল বিষয়বস্তু জন্য অ্যাডসেন্স প্রকাশকদের তাদের মোবাইল লক্ষ্যবস্তু গুগল বিজ্ঞাপন ব্যবহার করে ওয়েবসাইট থেকে আয় উত্পন্ন করতে পারবেন. কেবল AdSense মত জন্য বিষয়বস্তু, গুগল ওয়েবসাইটের বিষয়বস্তু বিজ্ঞাপন মেলে - এই ক্ষেত্রে, একটি মোবাইল ওয়েবসাইট মধ্যে. বরং প্রথাগত জাভাস্ক্রিপ্ট কোড, যেমন পিএইচপি, এএসপি এবং অন্যদেরও প্রযুক্তি ব্যবহৃত হয়.








ডোমেইনের জন্য অ্যাডসেন্স




ডোমেইনের জন্য অ্যাডসেন্স পারবেন বিজ্ঞাপন ডোমেইন নাম বিকশিত হয়নি উপর স্থাপিত হবে. এই অফার থেকে ডোমেইন নাম হয় অন্যথায় সুপ্ত ব্যবহার বা না মুদ্রারূপে চালু একটা পথ ডোমেইন নাম মালিকদের. ডোমেইনের জন্য অ্যাডসেন্স বর্তমানে সকল AdSense প্রকাশকদের থেকে, কিন্তু হচ্ছে এটি ছিল সবসময় পাওয়া যায় না.
ডিসেম্বর 12, 2008, TechCrunch জানায় যে ডোমেইন জন্য অ্যাডসেন্স হল মার্কিন প্রকাশকদের জন্য উপলব্ধ.








ভিডিওর জন্য অ্যাডসেন্স




ভিডিওর জন্য অ্যাডসেন্স ভিডিও বিষয়বস্তু সঙ্গে প্রকাশকদের রাজস্ব গুগল ব্যাপক জনপ্রিয় ইউটিউব সহ বিজ্ঞাপন নেটওয়ার্ক থেকে বিজ্ঞাপন placements ব্যবহার করে উৎপন্ন করা সম্ভব.








প্রতিবেদক উপযুক্ততা




সেপ্টেম্বর 2007 AdSense এর সন্ধান বক্সে জন্য HTML কোড প্রতিবেদক হিসেবে না যেমন ওয়েবসাইট ডিজাইন আধুনিক নীতি অনুসরণ না না যুক্তিগ্রাহ্য:
প্রমিত যেমন শেষ ট্যাগ, এবং
অ্যাট্রিবিউট চেক বরং = থামা "আটকান"
Presentational বৈশিষ্ট্যাবলী ID, বর্গ, বা শৈলী অন্য - উদাহরণস্বরূপ, bgcolor এবং সারিবদ্ধ
একটি বিশুদ্ধরূপে presentational জন্য টেবিল কাঠামো (অর্থাৎ, অ ট্যাবুলার) purposes1
ফন্ট tag2
1: একটা অনিচ্ছাকৃত জন্য টেবিল স্ট্রাকচার ব্যবহার W3C দ্বারা দৃঢ় হয় নয়, কিন্তু তবুও না কারণ বৈধতা ব্যর্থ নথিতে না - বর্তমানে নেই নির্ণয় কিনা একটি সারণী "সঠিকভাবে" ব্যবহৃত হয় আলগোরিদিমিক প্রক্রিয়া (ট্যাবুলার তথ্য প্রদর্শন অথবা জন্য প্রদর্শন উপাদান, যা পেতে অনুপাতে চওড়া বা narrower যখন ব্রাউজার উইন্ডো সক্রিয় ক্লায়েন্ট সাইড স্ক্রিপ্টিং ছাড়া প্রস্থ মধ্যে resizes).
2: ফন্ট ট্যাগ অবচিত কোন প্রতিবেদক মান বৈধতা ব্যর্থ না হয়.
উপরন্তু, AdSense এর বিজ্ঞাপন ইউনিট জাভাস্ক্রিপ্ট পদ্ধতি document.write (), যা সঠিকভাবে কাজ আবেদন / XHTML হলে অনুষ্ঠিত নয় কাজ 'XML MIME ধরণ ব্যবহার. ইউনিট iframe এইচটিএমএল ট্যাগ, যা সঠিকভাবে বৈধ XHTML 1.0 যথাযথ বা XHTML 1.0 সমর্থন DOCTYPEs না হয় ব্যবহার.
অ্যাডসেন্স প্রোগ্রাম পদ কোড পরিবর্তন থেকে এর জয়নুল আবেদীন, নিষেধ এইভাবে যথাযথ XHTML ওয়েবসাইট চাপ থেকে এই অংশগ্রহণকারীদের নিবারক.
যাইহোক, workaround একটি পৃথক HTML ওয়েবপেজ শুধুমাত্র AdSense এর বিজ্ঞাপন ইউনিট ধারণকারী তৈরি, এবং তারপর একটি প্রতিবেদক ওয়েবপেজে মধ্যে একটি বস্তুর ট্যাগ সঙ্গে এই পৃষ্ঠা ইম্পোর্ট হয়েছে পাওয়া. এই workaround প্রদর্শিত গুগল দ্বারা গৃহীত হবে.








অপব্যবহার




কিছু ওয়েবমাস্টাররা তাদের AdSense এর ওয়েবসাইট থেকে ক্লিক থেকে টাকা করা সম্মুখের গুগুল এবং অন্যান্য সার্চ ইঞ্জিন থেকে searchers টোপ মতন ওয়েবসাইট তৈরি. এই "বোকচন্দর" ওয়েবসাইটের প্রায়ই কিছুই কিন্তু পরস্পরসংযুক্ত বৃহৎ পরিমাণ, অটোমেটেড সামগ্রী (যেমন, যেই Open Directory Project, অথবা চাঁছনি বিষয়বস্তু জন্য আরএসএস ফিডস উপর সরানোর ওয়েবসাইটের বিষয়বস্তু সঙ্গে একটি ডিরেক্টরি) উপস্থিত রয়েছে. সম্ভবত যেমন "অ্যাডসেন্স খামার" এর সবচেয়ে জনপ্রিয় ফর্ম হয় splogs (স্প্যাম ব্লগ), যা পরিচিত উচ্চ অর্থপ্রদানকারী মূলশব্দ কাছাকাছি কেন্দ্রিক হয়. এই ওয়েবসাইটের অনেক ওয়েবসাইট থেকে সামগ্রী ব্যবহার, যেমন উইকিপিডিয়া হিসেবে থেকে দর্শনার্থীদের আকর্ষণ করে. এই সম্পর্কিত পন্থা অনুসন্ধান ইঞ্জিন স্প্যাম বিবেচনা করা এবং Google থেকে রিপোর্ট করা সম্ভব হয়.
একটি মেড অ্যাডসেন্স (MFA) ওয়েবসাইট বা ওয়েব পেজ অথবা অল্প কোন সামগ্রী জন্য, কিন্তু বিজ্ঞাপন দিয়ে যাতে ব্যবহারকারীরা কোন উপায় নেই কিন্তু বিজ্ঞাপনে ক্লিক করার পূরণ হয়. এই পৃষ্ঠা অতীতে, সহ্য কিন্তু কারণে অভিযোগ, বর্তমানে Google নিষ্ক্রিয় যেমন অ্যাকাউন্ট ছিল.
আছে আছে সাহসী যোদ্ধা জাল গুগল বিজ্ঞাপন যে বৈধ বেশী মত খুঁজছি ফরম্যাট হয় উত্পাদন engineered ঘোড়া রিপোর্ট করা হয়েছে. একটি ওয়েবপেজ মাধ্যমে একটি অসন্দিগ্ধচরিত্র ব্যবহারকারীর কম্পিউটার সম্মুখের সাহসী যোদ্ধা আপলোড নিজেই পরে এবং এর বিদ্বেষপূর্ণ বিজ্ঞাপন নিজস্ব সেট সঙ্গে মূল বিজ্ঞাপন পরিবর্ত.








সমালোচনা




দরুন ক্লিক জালিয়াতি সম্পর্কে অভিযোগ উদ্বেগ, গুগল অ্যাডসেন্স কিছু সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান সংস্থার হয়েছে কি গুগল কল "অবৈধ ক্লিক", যা একজন প্রতিদ্বন্দ্বী না সার্চ ইঞ্জিন বিজ্ঞাপন উপর কোম্পানি ক্লিক অন্যান্য কোম্পানির খরচ ড্রাইভ পর্যন্ত বড় উৎস হিসাবে সমালোচনা .
থেকে জালিয়াতি ক্লিক প্রতিরোধ সাহায্য, অ্যাডসেন্স প্রকাশকদের ক্লিক-ট্র্যাকিং প্রোগ্রাম একটি সংখ্যা থেকে নির্বাচন করতে পারেন. [তলব প্রয়োজন] এই প্রোগ্রাম দর্শকদের AdSense এর বিজ্ঞাপন যিনি ক্লিক সম্পর্কে বিস্তারিত তথ্য প্রদর্শন. পাবলিশার্স কিনা বা না তারা ক্লিক জালিয়াতি শিকার হয়েছে নির্ধারণের এই ব্যবহার করতে পারেন. বাণিজ্যিক ট্র্যাকিং স্ক্রিপ্ট ক্রয় জন্য উপলব্ধ একটা সংখ্যা আছে.
ওয়েবমাস্টাররা জন্য পেমেন্ট পদ এছাড়াও আছে সমালোচনা করা হয়েছে. গুগল পেমেন্ট আটকে রাখে পর্যন্ত একটি একাউন্ট মার্কিন $ 100 ছুঁয়েছে, কিন্তু অনেক মাইক্রো বিষয়বস্তু প্রদানকারীরা কিছু একটা দীর্ঘ সময় বৎসর প্রয়োজন ক্ষেত্রে, এই অনেক অ্যাডসেন্স রাজস্ব বিল্ড আপ. যাইহোক, গুগল বেতন সমস্ত অর্জিত রাজস্ব মার্কিন $ 10 হলে একটি AdSense একাউন্ট বন্ধ না নিষ্ক্রিয় অধিক হবে.
অনেক ওয়েবসাইট মালিকদের অভিযোগ যে তাদের অ্যাডসেন্স অ্যাকাউন্ট অব্যবহিত পূর্বে তারা গুগল থেকে তাদের প্রথম paycheck প্রাপ্ত অনুমিত ছিল নিষ্ক্রিয় করা হয়েছে. গুগল দাবি অ্যাকাউন্ট জালিয়াতি বা নিষিদ্ধ বিষয়বস্তু ক্লিক কারণে আছে নিষ্ক্রিয় করা হয়েছে, কিন্তু এই কোন প্রমাণ দেওয়া. একটি স্বয়ংক্রিয় ইমেল প্রকাশক ও মালিক যার কোনো যুক্তি বা অপশন উপলব্ধ কিন্তু একটি লিঙ্ক আপীল ফাইল পাঠানো হয়. ইমেইল গুগল যে "কারণ আমরা স্ফীত খরচ কারণে অবৈধ কার্যকলাপ থেকে আমাদের AdWords বিজ্ঞাপনদাতারা রক্ষা একটা দায়িত্ব আছে, আমরা আপনার অ্যাডসেন্স অ্যাকাউন্ট নিষ্ক্রিয় প্রয়োজনীয় পাওয়া গেছে. আপনার অসামান্য ভারসাম্য এবং রাজস্ব গুগল শেয়ার উভয় হবে করেছি সম্পূর্ণরূপে প্রভাবিত বিজ্ঞাপনদাতাদের ফিরে ফেরত. " রাজস্ব উত্পন্ন - কি বৈধ বা না - নেওয়া হয়, এবং সমস্ত অভিযোগ বিলম্বিত হয়.
গুগল অগ্নি অধীনে যখন অফিসিয়াল গুগল অ্যাডসেন্স ফরাসি ভিডিও ওয়েবসাইট Imineo.com প্রদর্শিত ব্লগ. এই ওয়েবসাইট যৌন স্পষ্ট উপাদান পাশাপাশি অ্যাডসেন্স প্রদর্শিত দ্বারা গুগল অ্যাডসেন্স প্রোগ্রাম নীতি লঙ্ঘন করেছে. সাধারণত, অ্যাডসেন্স প্রদর্শিত ওয়েবসাইট যেমন বিষয়বস্তু দেখাচ্ছে থেকে নিষিদ্ধ করেছে. কিছু কিছু সাইট স্বত্বাধিকারে বিতরণের জন্য এমনকি যখন তারা ধরা নিজেদের কপিরাইট বা সত্ত্বাধিকারীর দ্বারা উপাদান ছড়ানো অনুমোদিত হয় নিষিদ্ধ করা হয়েছে.
যে উভয় অ্যাডসেন্স এবং অ্যাডওয়ার্ডস ব্যবহার করে ওয়েবসাইটে কমিশন যখন ওয়েবসাইটে নিজেই advertises দিতে গুগুল পারে হয়েছে.
কিছু ক্ষেত্রে, অ্যাডসেন্স প্রদর্শিত অনুপযুক্ত বা আপত্তিকর বিজ্ঞাপন. একটি ভারতে সন্ত্রাসবাদী আক্রমণ সম্পর্কে সংবাদ উদাহরণস্বরূপ, একটি বিজ্ঞাপনে একটি (সম্ভবত অবর্তমান) সন্ত্রাসবাদের শিক্ষাগত যোগ্যতা জন্য ছিল.
অ্যাডসেন্স ট্র্যাকিং কুকি যে কিছু দ্বারা গোপনীয়তার একটি হুমকি হিসেবে দেখা হয় সেট. ওয়েবমাস্টাররা যে অ্যাডসেন্স ব্যবহার গোপনীয়তা নীতি পৃষ্ঠায় যথাযথ সতর্কতা জায়গা হবে.

No comments: