Saturday 12 November 2011

Google advertising in Bengali

Google অ্যাডওয়ার্ডস গুগল প্রধান বিজ্ঞাপন পণ্য এবং রাজস্ব প্রধান উৎস. গুগলের মোট বিজ্ঞাপন আয় 2010 মার্কিন ডলার ছিল $ 28 বিলিয়ন. এডওয়ার্ড বেতন প্রতি ক্লিক (PPC) বিজ্ঞাপন, খরচ-প্রতি হাজার (CPM) বিজ্ঞাপন, এবং লেখার জন্য সাইটটি-লক্ষ্যবস্তু বিজ্ঞাপন, ধ্বজা, এবং রিচ মিডিয়া বিজ্ঞাপন উপলব্ধ. এডওয়ার্ড প্রোগ্রাম স্থানীয়, জাতীয় ও আন্তর্জাতিক ডিস্ট্রিবিউশন রয়েছে. গুগলের টেক্সট বিজ্ঞাপন হয় ছোট, এক হেডলাইন 25 অক্ষর দুই অতিরিক্ত টেক্সট লাইন 35 অক্ষর প্রতিটি গঠিত গঠিত গঠিত. চিত্র বিজ্ঞাপন বিভিন্ন ইন্টারেক্টিভ বিজ্ঞাপন ব্যুরো (IAB) প্রমিত আকারের এক হতে পারে. এছাড়াও Google হয়েছে একটি http://www.google.com/ads/supplierdirectory/ এ সরবরাহকারী নির্দেশিকা বিটা আরম্ভ শুরু.
সেলস গুগলের এ্যাড বিভাগ জন্য এবং সাপোর্ট মাউন্টেন ভিউ, ক্যালিফোর্নিয়া, প্রধান Ann কুঞ্জবন, মিশিগান, কোম্পানির তৃতীয় বৃহত্তম তার মাউন্টেন ভিউ পিছনে মার্কিন সুবিধা, ক্যালিফোর্নিয়া, সদর এবং নিউ ইয়র্ক সিটি অফিসে মাধ্যমিক অফিসে ভিত্তিক হয়. এডওয়ার্ড জন্য প্রকৌশল মাউন্টেন ভিউ, ক্যালিফোর্নিয়া ভিত্তিক হয়.




বেতন প্রতি ক্লিক করুন বিজ্ঞাপন (PPC)


বিজ্ঞাপনদাতারা শব্দ যে তাদের বিজ্ঞাপন এবং পরিমান তারা প্রতি ক্লিক দিবে৷ ট্রিগার উচিত নির্বাচন. যখন গুগলের বিজ্ঞাপন (গুগল মধ্যে "creatives" নামেও পরিচিত) উপর প্রাসঙ্গিক শব্দ ব্যবহারকারী অনুসন্ধান পর্দার ডান দিকে "স্পন্সরড লিংক", এবং কখনও কখনও প্রধান সন্ধানের ফলাফলের উপরে হিসাবে প্রদর্শিত হবে. বিজ্ঞাপনের জন্য হার (CTR)-মাধ্যমে ক্লিক প্রথম বিজ্ঞাপনের জন্য প্রায় 8%, দ্বিতীয় জন্য 5%, এবং তৃতীয় একটি 2.5%. অনুসন্ধানের ফলাফল 0 থেকে 12 বিজ্ঞাপন থেকে ফিরে যেতে পারেন.
আদত্ত জন্য তালিকাবদ্ধ অনুক্রম অন্যান্য বিজ্ঞাপনদাতাদের 'দর (PPC) এবং সব প্রদত্ত অনুসন্ধান দেখানো বিজ্ঞাপনগুলির "মান স্কোর" উপর নির্ভর করে. অনুসন্ধান ইঞ্জিন সিস্টেম ঐতিহাসিক হার, একটি বিজ্ঞাপনদাতার বিজ্ঞাপনের টেক্সট এবং কিওয়ার্ড এর প্রাসঙ্গিকতা, একটি বিজ্ঞাপনদাতার অ্যাকাউন্ট ইতিহাস, এবং অন্যান্য প্রাসঙ্গিকতা কারণের গুগল দ্বারা নির্ধারিত-মাধ্যমে ক্লিক করুন. ভিত্তিতে মান স্কোর হিসাব মান স্কোর গুগলের এছাড়া একটি বিজ্ঞাপনদাতার মূলশব্দ জন্য সর্বনিম্ন দর সেট ব্যবহার করা. বিবেচনা সর্বনিম্ন দর অবতরণ পৃষ্ঠা মান সময় হিসেবে, যার বিষয়বস্তু প্রাসঙ্গিকতা এবং মৌলিকত্ব, নাব্যতা, এবং ব্যবসার প্রকৃতি মধ্যে স্বচ্ছতা রয়েছে. যদিও গুগল রিলিজ সাইট সম্পূর্ণ নির্দেশাবলী একটি তালিকা রয়েছে, [8] সুনির্দিষ্ট প্রাসঙ্গিকতা এবং এর সংজ্ঞা সূত্র এবং অর্থ গুগুল এবং ব্যবহৃত পরামিতিগুলি পরিবর্তনশীল পরিবর্তন করতে পারে অংশ গোপন করা হয়.
নিলামের প্রক্রিয়া যা বিজ্ঞাপন অনুক্রম নির্ধারণ একটি সাধারণ দ্বিতীয় মূল্য নিলাম. এই সম্পত্তি যে অংশগ্রহণকারীদের শ্রেষ্ঠ ভাড়া অগত্যা না যখন truthfully তারা কোনো ব্যক্তিগত তথ্য নিলাম কলকব্জা (এই ক্ষেত্রে জিজ্ঞাস্য জন্য বিকসিত আছে বলে দাবি, তাদের খুঁজতে একটা "সত্য" ডাকা আকারে মান, ).






এডওয়ার্ড বৈশিষ্ট্য


IP ঠিকানা বর্জনের
যেমন স্থান এবং ভাষা নির্দিষ্টকরণ হিসাবে পদ্ধতির মাধ্যমে বিজ্ঞাপন placements নিয়ন্ত্রণ উপরন্তু, বিজ্ঞাপন নির্দিষ্টকরণ ইন্টারনেট প্রোটোকল (IP) ঠিকানা বর্জন করতে হবে সুরুচিসম্পন্ন. এই বৈশিষ্ট্য IP ঠিকানা রেঞ্জ যেখানে তারা তাদের বিজ্ঞাপন প্রদর্শিত না চান উল্লেখ বিজ্ঞাপনদাতাদের সক্ষম.
উপর থেকে 20 IP ঠিকানা, অথবা ঠিকানা রেঞ্জ, প্রচারণার প্রতি যাবে ছাঁটা. ক্যাম্পেন সমস্ত বিজ্ঞাপন IP ঠিকানা উল্লিখিত ব্যবহারকারীদের জন্য দেখাচ্ছে থেকে বিরত হয়.
অবস্থান ভিত্তিক বর্জন লক্ষ্যবস্তু ব্যবহারকারীদের সংকীর্ণ একটি পদ্ধতি হিসেবে এ দেওয়া.




ফ্রিকোয়েন্সি capping


ফ্রিকোয়েন্সি সীমা capping বার বিজ্ঞাপন সংখ্যা একই Google বিষয়বস্তু নেটওয়ার্কের অনন্য ব্যবহারকারী দৃশ্যমান. এটা অনুসন্ধান নেটওয়ার্ক জন্য প্রযোজ্য নয়. যদি ফ্রিকোয়েন্সি capping প্রচারের জন্য সক্রিয় হয়, একটি সীমা একটি পৃথক ব্যবহারকারীর জন্য দিন, সপ্তাহ বা মাস অনুযায়ী অনুমোদিত ইমপ্রেশন সংখ্যা আবশ্যক. টুপি কনফিগার প্রতিটি বিজ্ঞাপন, বিজ্ঞাপনের গ্রুপ, বা প্রচারণার জন্য প্রযোজ্য হতে পারে.




প্লেসমেন্ট লক্ষ্যবস্তু বিজ্ঞাপন (পুরা সাইটের-লক্ষ্যপূর্ণ বিজ্ঞাপন)


2003 সালে গুগল চালু সাইট-লক্ষ্যবস্তু বিজ্ঞাপন. এডওয়ার্ড কন্ট্রোল প্যানেলের ব্যবহার, বিজ্ঞাপনদাতারা অভিব্যক্তি, ডোমেইন নাম, বিষয়, এবং জনতাত্ত্বিক নির্দিষ্টকরণ পছন্দ লিখুন, এবং গুগুল কি তাদের বিষয়বস্তু নেটওয়ার্কের মধ্যে প্রাসঙ্গিক হিসাবে দেখুন বিজ্ঞাপন জায়গায় করতে পারেন. যদি ডোমেইন নাম লক্ষ্যবস্তু করা হয়, Google উপলব্ধ অবস্থান সংক্রান্ত সাইটের তালিকা. বিজ্ঞাপনদাতারা ব্যয়-প্রতি ছাপ (CPM) অথবা খরচ-প্রতি ক্লিক (CPC) সাইট নির্দিষ্টকরণ জন্য ভিত্তিতে ডাকা হতে পারে.
বসানো নির্দিষ্টকরণ সঙ্গে, এটি একটি বিজ্ঞাপন সমগ্র বিজ্ঞাপন ব্লক করা বরং বিজ্ঞাপন ব্লক বিভক্ত 2 থেকে 4 বিজ্ঞাপন মধ্যে, বিজ্ঞাপনদাতা জন্য উচ্চতর দৃষ্টিপাত ফলে জন্য সম্ভব.
সর্বনিম্ন খরচ-প্রতি হাজার বসানো লক্ষ্যবস্তু প্রচারনার জন্য ডাকা ইমপ্রেশন হয় 25 সেন্ট. কোন সর্বনিম্ন CPC ডাকা হয় তবে,.






এডওয়ার্ড বন্টন


সমস্ত এডওয়ার্ড বিজ্ঞাপন হয় www.google.com দেখানো হবে যোগ্য. বিজ্ঞাপনদাতারা তাদের বিজ্ঞাপন গুগলের সাথি নেটওয়ার্কের উপর প্রদর্শন করতে সক্রিয় করতে পারবেন. "অনুসন্ধান নেটওয়ার্ক" AOL সার্চ, Ask.com, এবং নেটস্কেপ অন্তর্গত. Www.google.com চান, এই সার্চ ইঞ্জিন ব্যবহারকারী অনুসন্ধান উত্তরে এডওয়ার্ড বিজ্ঞাপন প্রদর্শন, কিন্তু মানের স্কোর প্রভাবিত না.
"গুগল প্রদর্শন নেটওয়ার্ক" (থেকে পুরা "বিষয়বস্তু নেটওয়ার্ক" বলা হয়) সাইট যা ইঞ্জিন আছে অনুসন্ধান না এডওয়ার্ড বিজ্ঞাপন দেখায়. এই বিষয়বস্তু নেটওয়ার্ক সাইটের যে অ্যাডসেন্স এবং DoubleClick, গুগল বিজ্ঞাপন মডেল অন্যান্য পার্শ্ব ব্যবহার. AdSense এর ওয়েবসাইট মালিক যারা তাদের ওয়েবসাইটে বিজ্ঞাপন দিয়ে টাকা করা ইচ্ছুক দ্বারা ব্যবহৃত হয়. প্রদর্শন নেটওয়ার্কের হার মাধ্যমে ক্লিক সাধারণত অনুসন্ধান নেটওয়ার্কের তুলনায় অনেক কম এবং তাই উপেক্ষা যখন একটি বিজ্ঞাপনদাতার মান স্কোর হিসাবী.
Google স্বয়ংক্রিয়ভাবে পৃষ্ঠা এবং প্রাসঙ্গিক বিজ্ঞাপন প্রদর্শন শব্দ তালিকা বিজ্ঞাপনদাতাদের 'ভিত্তিক বিষয় নির্ণয়. অ্যাডসেন্স প্রকাশকদের তাদের পৃষ্ঠা সরাসরি গুগলের বিজ্ঞাপন placements, তাদের Ad Units কর্মক্ষমতা বৃদ্ধি সাহায্য চ্যানেল নির্বাচন করতে পারবেন. অনেক বিজ্ঞাপন টেক্সট বিজ্ঞাপন, ইমেজ বিজ্ঞাপন (ব্যানার বিজ্ঞাপন), মোবাইল টেক্সট বিজ্ঞাপন এবং পৃষ্ঠার ভিডিও বিজ্ঞাপন সহ যে Google নেটওয়ার্কের জুড়ে চালানো যাবে, বিভিন্ন ধরনের আছে.
Google অ্যাডওয়ার্ডস 'প্রধান প্রতিদ্বন্দী ইয়াহু সার্চ মার্কেটিং এবং মাইক্রোসফট adCenter.
2010 সালে, ইয়াহু গঠিত মাইক্রোসফট সঙ্গে অংশীদারিত্বের, দান ইয়াহু সার্চ মার্কেটিং বিজ্ঞাপন powering উপর নিয়ন্ত্রণ মাইক্রোসফট. উভয় অ্যাকাউন্ট মাইক্রোসফট AdCenter মাধ্যমে বর্তমানে চালানোর. যখন বিজ্ঞাপন বর্তমানে ইয়াহু প্রদর্শিত হয়, এটি মাইক্রোসফট AdCenter দ্বারা চালিত মাইক্রোসফট সফ্টওয়্যার ইন্টারফেসের মাধ্যমে সঞ্চালিত হয়.




AdWords অ্যাকাউন্ট ব্যবস্থাপনা


ঘরবাড়ির এবং এডওয়ার্ড অ্যাকাউন্ট সার্চ ইঞ্জিন মার্কেটিং সংস্থা ও পরামর্শদাতা পরিচালনার জটিলতা সঙ্গে ক্লায়েন্ট সাহায্য ব্যবসা পরিসেবা হিসাবে অ্যাকাউন্ট পরিচালনার অফার. এই বিজ্ঞাপন দক্ষতাঃ ছাড়া প্রতিষ্ঠানের একটি আন্তর্জাতিক, অনলাইন পাঠকবর্গ পৌঁছতে অনুমোদিত হয়েছে. গুগল বিজ্ঞাপন পেশাদারদের প্রোগ্রাম আছে সংস্থা এবং পরামর্শদাতা কে নির্দিষ্ট যোগ্যতা পূরণ জ্ঞাত শুরু এবং একটি পরীক্ষায় পাশ. এছাড়াও Google একাউন্ট ব্যবস্থাপনার সফটওয়্যার নামক এডওয়ার্ড সম্পাদক উপলব্ধ.
অন্য দরকারী বৈশিষ্ট্য হল আমার ক্লায়েন্ট কেন্দ্রের উপলব্ধ গুগল পেশাদারদের জন্য (যদি পরীক্ষা বা বাজেট পরামিতি এখনো গৃহীত না) যেখানে একটা গুগুল পেশাদারী প্রবেশাধিকার এবং একাধিক অ্যাকাউন্টের ড্যাশবোর্ড সারাংশ হয়েছে এবং যারা অ্যাকাউন্ট মধ্যে প্রতিটি একাউন্টে লগিং ছাড়া স্থানান্তর করতে পারেন.
গুগল Adwords টুল খুঁজতে একটি নির্দিষ্ট ওয়েবসাইট বা কিওয়ার্ড জন্য সম্পর্কিত মূলশব্দ তালিকা উপলব্ধ.




গুগুল ক্লিক করতে আহ্বান


গুগুল ক্লিক থেকে কল ছিল একটি সেবা গুগল দ্বারা উপলব্ধ যা ব্যবহারকারীদের Google সন্ধানের ফলাফলের পৃষ্ঠা থেকে বিজ্ঞাপনদাতারা কল করতে পারবেন. ব্যবহারকারীরা তাদের ফোন নম্বর লিখুন, গুগুল কল তাদের পিছনে সংযোগ বিজ্ঞাপনদাতা থেকে. কলিং অভিযোগ গুগলের দেওয়া হয়. এটি 2007 সালে বিরত ছিল. অনুরূপ ক্লিক টু কল কার্যকারিতা কিছু সময়ের জন্য ছিল Google Maps-এ ফলাফল পাওয়া যায়. নির্দিষ্ট বিজ্ঞাপনগুলি Google-অ্যানড্রইড অপারেটিং সিস্টেম Froyo রিলিজে,, একটি খুব অনুরূপ বৈশিষ্ট্য, যেখানে ব্যবহারকারী সহজেই একটি বিজ্ঞাপনদাতা কল করতে হয়.




ইতিহাস


মূল ধারণা Bill_Gross_ (উদ্যোক্তা) Idealab যারা, ঘুরে, ইয়েলো পেজেস মডেল থেকে ধারণা ধার আবিষ্কার ছিল. গুগল থেকে ধারণা কিনতে চেয়েছিলাম কিন্তু একটা লেনদেন পৌঁছে যেতে পারে না. [তলব প্রয়োজন] না বিজ্ঞাপন এই ফর্ম উপর ছেড়ে দেওয়া অনুপস্থিত, কোম্পানি 2000 সালে নিজস্ব সমাধান, এডওয়ার্ডস চালু. এডওয়ার্ড একটি মডেল যা ছিল বিল গ্রস 'সৃষ্টি দুই পক্ষের মধ্যে আইনগত ব্যবস্থা যার ফলে উল্লেখযোগ্য অনুরূপ অনুসরণ. অবশেষে ঝগড়া আদালতের নিষ্পত্তি না.
প্রথম AdWords বিজ্ঞাপনদাতারা এ একটি মাসিক পরিমাণ বেতন, এবং Google তারপর সেট আপ এবং তাদের প্রচার হবে পরিচালনা করবে. ক্ষুদ্র ব্যবসা এবং যারা তাদের নিজের প্রচারণা পরিচালনা চেয়েছিলেন চিত্তবিনোদন, শীঘ্রই Google চালু এডওয়ার্ড স্ব - পরিষেবা পোর্টাল. 2005 সালে আরম্ভ Google কে প্রদত্ত একটা প্রচারাভিযান পরিচালনার সেবা নামক Jumpstart [18]. গুগলের Jumpstart একটি প্রোগ্রাম গুগল বিশেষজ্ঞ থেকে বিনামূল্যে টেলিফোন সমর্থন ব্যবহারকারীদের তাদের অনলাইন বিজ্ঞাপন প্রচারণা শুরু সাহায্য উপলব্ধ.
2005 সালে, গুগল চালু গুগল বিজ্ঞাপন পেশাদার (ফাঁক) প্রোগ্রামের ব্যক্তি ও কোম্পানি যারা এডওয়ার্ড প্রশিক্ষণ সম্পন্ন এবং একটি পরীক্ষায় পাশ জ্ঞাত. দরুন এডওয়ার্ড জটিলতা এবং টাকা বাজি পরিমাণ, কিছু বিজ্ঞাপনদাতারা তাদের প্রচারণা পরিচালনার কনসালট্যান্ট ভাড়া.
2008 সালে, গুগল চালু Google অনলাইন বিপণন চ্যালেঞ্জ (http://www.google.com/onlinechallenge/), এক শ্রেণীর প্রশাখা ছাত্রদের জন্য একাডেমিক অনুশীলন. 47 দেশ থেকে [20] ওভার 8000 2008 চ্যালেঞ্জ অংশ ছাত্রদের, 58 টি দেশ থেকে 10,000 এর বেশী ছাত্রদের 2009 অংশগ্রহণ 2010 সালে 12.000 ছাত্র এবং 2011 সালে 70 টি দেশ থেকে প্রায় 15,000 ছাত্র সম্পর্কে. চ্যালেঞ্জ রান বার্ষিক প্রায় জানুয়ারি থেকে জুন থেকে. নিবন্ধন বরং ছাত্র স্তরের তুলনায় শিক্ষক হয়.
2009 সালে, গুগুল সংশোধিত এডওয়ার্ড ইন্টারফেস, গুগল ম্যাপস এবং ভিডিও বিজ্ঞাপন জন্য স্থানীয় ব্যবসায়িক বিজ্ঞাপন চালু.




লিগ্যাল কনটেক্সট


এডওয়ার্ড বিচারপত্র ট্রেডমার্ক আইনের এলাকায় (গুগল, Inc ভি আমি. অন্ধ ও ওয়ালপেপার কারখানার এবং Rescuecom Corp. ভি গুগল Inc দেখুন), প্রতারণা (Goddard ভি গুগল, Inc দেখুন) হয়েছে উত্পন্ন, এবং জালিয়াতি ক্লিক করুন . 2006 সালে, গুগুল মার্কিন $ 90 মিলিয়ন জন্য একটি ক্লিক জালিয়াতি মামলা নিষ্পত্তি.
ওভারচার সেবা, Inc প্রকাশ্য লঙ্ঘন জন্য Google sued এডওয়ার্ড পরিষেবা সম্পর্কিত এপ্রিল 2002. ওভারচার এর ইয়াহু 'স অধিগ্রহণ নিম্নলিখিত, স্যুট 2004 গুগল ইয়াহু থেকে একটি প্রকাশ্য অধীনে অবিরাম লাইসেন্স জন্য বিনিময় সাধারণ স্টক এর 2.7 মিলিয়ন শেয়ার ইস্যু রাজী সঙ্গে অধিষ্ঠিত ছিল.




প্রযুক্তিবিদ্যা


এডওয়ার্ড সিস্টেম MySQL ডাটাবেসের ইঞ্জিনের উপর প্রাথমিকভাবে বাস্তবায়িত হয়েছে. পরে সিস্টেম চালু হয়েছে, ব্যবস্থাপনা পরিবর্তে ওরাকল ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে. সিস্টেম হয়ে ওঠে অনেক মন্থর, তাই অবশেষে এটি ইন্টারফেস এছাড়াও রয়েছে ভাল অতিরিক্ত নতুন যেমন স্প্রেডশীট সম্পাদনা অনুসন্ধানের প্রতিবেদন, এবং উন্নততর রূপান্তর মান হিসাবে বৈশিষ্ট্য, কাজ প্রবাহ প্রস্তাব revamped হয়েছে মাইএসকিউএল ফিরে ছিল.




বিজ্ঞাপনের বিষয়বস্তুর নিষেধাজ্ঞা


এপ্রিল 2008 Google অ্যাডওয়ার্ডস হিসাবে প্রদর্শনের জন্য URL নেই গন্তব্য URL যা থেকে পথভ্রষ্ট করতে পারবেন. আগে এর ভূমিকা, গুগুল দেওয়া বিজ্ঞাপন বিভিন্ন অবতরণ পৃষ্ঠা URL গুলি কি অনুসন্ধান নেটওয়ার্কের ছিল প্রদর্শিত হচ্ছে যে বৈশিষ্ট্য পারে. গুগল expounds যে নীতি পরিবর্তন উভয় ব্যবহারকারী এবং বিজ্ঞাপনদাতা প্রতিক্রিয়া থেকে ডালপালা. উদ্বেগ সীমাবদ্ধতা পরিবর্তন প্ররোচনা থেকে প্রতিজ্ঞা যা ব্যবহারকারীদের বিজ্ঞাপনে ক্লিক বিশ্বাস করা হয়. ব্যবহারকারী কিছু ক্ষেত্রে ছিল, হচ্ছে বগুড়ায় এবং AdWords বিজ্ঞাপনদাতারা দ্বারা আরো লক্ষ্যবস্তু.
ডিসেম্বর 2010 হিসেবে Google অ্যাডওয়ার্ডস হার্ড অ্যালকোহল এর বিক্রির উপর এর সীমাবদ্ধতা রয়েছে কমে. এখন করতে পারবেন বিজ্ঞাপন হার্ড এলকোহল এবং নেশা বিক্রি উন্নীত করা. এই নীতি পরিবর্তন ডিসেম্বর, 2008 যার বিজ্ঞাপন হার্ড এলকোহল এবং সুরা এর ব্র্যান্ড উন্নীত অনুমতি করা হয়েছিল একটি এক্সটেনশন.




অনুমোদিত মূলশব্দ


গুগল অগ্নি অধীন হয়েছে AdWords বিজ্ঞাপনদাতারা trademarked মূলশব্দ উপর দর ফলে জন্য আসা. 2004 সালে, গুগুল শুরু বিজ্ঞাপনদাতাদের একটি খঁোজা বিভিন্ন উপর মার্কিন এবং কানাডা মধ্যে দর থেকে, তাদের প্রতিযোগীদের ট্রেডমার্ক এবং মে 2008 গ্রেট ব্রিটেন ও আয়ারল্যান্ডের এই নীতি প্রসারিত সহ পারবেন. বিজ্ঞাপনদাতারা তাদের বিজ্ঞাপনে টেক্সট অন্যান্য কোম্পানির ট্রেডমার্ক ব্যবহার থেকে যদি ট্রেডমার্ক বিজ্ঞাপন আইনি সহায়তা দলের সঙ্গে হয়েছে নিবন্ধিত সীমিত হয়. গুগল, তথাপি, সাক্ষ্যদান নিয়ন্ত্রিত যেমন যারা সম্পর্কিত ওষুধপত্র কিওয়ার্ড হিসেবে অভিব্যক্তি, কিছু অভিব্যক্তি যেমন যারা সম্পর্কিত ফাটান থেকে, সব অনুমোদিত না হয়, চালানোর প্রয়োজন. এই সীমাবদ্ধতা স্থান দ্বারা পৃথক হতে পারে. জুন 2007 থেকে, গুগুল ছাত্র নিবন্ধ লেখা পরিষেবার জন্য এডওয়ার্ড adverts নিষিদ্ধ, একটা পদক্ষেপ যার বিশ্ববিদ্যালয় দ্বারা স্বাগত ছিল.
Google অন্যান্য সীমাবদ্ধতা আছে, যেমন একটি বই সম্পর্কিত ফেসবুকে বিজ্ঞাপন এডওয়ার্ড উপর বিজ্ঞাপন কারণ শব্দ তার শিরোনামে "ফেইসবুক" ধারণকারী সীমিত ছিল - যুক্তিপূর্ণ হচ্ছে যে এটি একটি বই যার মধ্যে একটি trademarked নাম ব্যবহৃত বিজ্ঞাপন থেকে নিষিদ্ধ ছিল এর শিরোনাম.

No comments: